শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

শ্রীমঙ্গলে শিশু ও নারী উন্নয়নে সচেতনতা বিষয়ক কর্মশালা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শিশু ও নারী উন্নয়নে সচেতনমূলক যোগাযোগ কার্যক্রম (পঞ্চম পর্যায়ে) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় নেতৃত্বদানকারি ব্যক্তিবর্গদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১ টায় মৌলভীবাজার জেলা তথ্য অফিস কতৃক আয়োজিত ও শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত এ কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সভাপতিত্বে ও জেলা তথ্য অফিসার মো. আব্দুস সাত্তার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ইপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, জেলা শিশু অফিসার মো জসিম উদ্দিন, মহিলা অফিসার শাহেদা আক্তার, আশিদ্রোণ ইউনিয়ন চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন, প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, সাধারণ সম্পাদক মো ইমাম হোসেন সোহেল, উপজেলা প্রেসক্লাব সম্পাদক বিকুল চক্রবর্তী, সাংবাদিক আতাউর রহমান কাজল, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, এমসিডা’র নির্বাহী প্রধান তহিরুল ইসলাম মিলন প্রমুখ।

কর্মশালায় জনপ্রতিনিধি, শিক্ষক, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধিসহ ৪০ জন অংশ নেন।

এসময় বক্তারা করোনা ভাইরাস সংক্রমণ রোধে, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে, শিশু ও নারী অধিকার, শিশুর যথাযথ বিকাশ, অটিজম শিশুর মানসিক স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, শিশু পানিতে ডুবা প্রতিরোধ, নিরাপদ মাতৃত্ব, নিরাপদ সড়ক, জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, বাল্য বিবাহ রোধে করনীয় বিষয়ে বিস্তর আলোচনা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com